ঢাকা, ১৪ জুন, ২০২৪ | জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১
ঢাকা, ১৪ জুন, ২০২৪       
Shruhid Tea

এক সপ্তাহেই শীর্ষস্থানে ফিরে পেলেন সাকিব

খেলা প্রতিবেদক বঙ্গবাণী

প্রকাশিত: ১৭:৫৬, ৫ জুন ২০২৪

এক সপ্তাহেই শীর্ষস্থানে ফিরে পেলেন সাকিব

সাকিব আল হাসান

কোন ম্যাচ না খেলেই টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে ফিরছেন সাকিব আল হাসান। গত সপ্তাহে শ্রীলংকান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকার কাছে টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থান হারিয়ে ছিলেন সাকিব। এক সপ্তাহ না যেতেই নিজের হারানো অবস্থান ফিরে পেলেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। এতে সাকিব আল হাসানের কোনো কৃতিত্ব নেই। তার কারণ তিনি কোনো খেলায় ছিলেন না। খেলা ছিল শ্রীলংকার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যায় শ্রীলংকা। সেই ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি হাসারাঙ্গা যে কারণে তার রেটিং পয়েন্ট কমে যায়। তার রেটিং পয়েন্ট কমে যাওয়ায় লাভ হয়েছে সাকিবের। তিনি না খেলেই এক সপ্তাহ আগে হারানো শীর্ষস্থান ফিরে পেলেন। 

বিশ্বকাপের প্রথম ৭ ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আজ বুধবার সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে হেরে যাওয়া ম্যাচে ব্যাটিংয়ে কোনো রানই করতে পারেননি হাসারাঙ্গা। ৭৭ রানে অলআউট হয়ে টি-টোয়েন্টি নিজেদের সর্বনিম্ন রানের বিব্রতকর রেকর্ড গড়ে লংকানরা। পরে বল হাতে ২২ রান দিয়ে ২ উইকেট নেন হাসারাঙ্গা।

রেটিং পয়েন্ট হারানোয় অলরাউন্ডারদের মধ্যে দুইয়ে নেমে গেছেন হাসারাঙ্গা। বর্তমানে তার রেটিং পয়েন্ট ২২২। শীর্ষস্থান ফিরে পাওয়া সাকিবের রেটিং পয়েন্ট ২২৩।

বঙ্গবাণীডটকম/এমএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত