ঢাকা, ১৪ জুন, ২০২৪ | জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১
ঢাকা, ১৪ জুন, ২০২৪       
Shruhid Tea

‘পদ্মা সেতুর সাথে ২৪৬৭ দিন’ বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক বঙ্গবাণী

প্রকাশিত: ১৮:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

‘পদ্মা সেতুর সাথে ২৪৬৭ দিন’ বইয়ের মোড়ক উন্মোচন

ছবি-সংগৃহীত

অমর একুশে বই মেলা ২০২৩’র মোড়ক উন্মোচন মঞ্চে `পদ্মা সেতুর সাথে ২৪৬৭ দিন’ বইটির মোড়ক উন্মোচিত হলো। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও উপ প্রকল্প পরিচালক (প্রশাসন) পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প, জনাব দেওয়ান সাঈদুল হাসান। 

এতে বিশেষ অতিথি ছিলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার শমশের আলী হেলাল, থিয়েটার পুন্যভুমি'র সভাপতি জুলফিকার হোসাইন সোহাগ ও ড. মুহাম্মদ শহীদুজ্জামান। 

দেওয়ান সাঈদুল হাসান তার বক্তব্যে বলেন, বইটি পদ্মা সেতুর গল্প না, এর সঙ্গে ইতিহাসও জড়িয়ে আছে। তিনি কাজ করতে গিয়ে নানান রকমের যে অভিজ্ঞতা হয়েছে সেটা তুলে ধরেছেন। পাশাপাশি পদ্মা সেতুর কারিগরি দিকগুলোও তুলে ধরার চেষ্টা করেছেন। আমি বইটির বহুল প্রচার কামনা করছি। 

বইটির লেখক জুবায়ের মোস্তফা বলেন, সেতুর কাজ করতে গিয়ে আমাদের যে চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়েছে এবং যে চড়াই-উতরাই পার হতে হয়েছে সে গল্পগুলোর পাশাপাশি সেতু নির্মাণের বিষয়টি সহজভাবে এ বইতে তুলে ধরেছি। 

অতিথিরা মনে করেন, বইটি একটি ঐতিহাসিক দলিল হিসেবে থেকে যাবে। বইটি পাওয়া যাচ্ছে সাহিত্যদেশ প্রকাশনীর ২৩৫-২৩৬ নম্বর স্টলে। এছাড়া রকমারি ডটকমে অনলাইনেও অর্ডার করতে পারবেন।

বঙ্গবাণীডটকম/এমএস