ঢাকা, ১৪ জুন, ২০২৪ | জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১
ঢাকা, ১৪ জুন, ২০২৪       
Shruhid Tea

বইমেলায় আসছে রনি রেজার ‘খালুইভর্তি হাহাকার’

নিজস্ব প্রতিবেদক বঙ্গবাণী

প্রকাশিত: ১৬:৫৪, ২৩ জানুয়ারি ২০২৩

বইমেলায় আসছে রনি রেজার ‘খালুইভর্তি হাহাকার’

ছবি-সংগৃহীত

অমর একুশে বইমেলায় আসছে কথাশিল্পী, গীতিকার ও সাংবাদিক রনি রেজার গল্পগ্রন্থ ‘খালুইভর্তি হাহাকার’। বইটি প্রকাশ করছে ঘাসফুল প্রকাশনী। প্রচ্ছদ করেছেন মিজান স্বপন। মেলার সোহরাওয়ার্দী উদ্যানে ১৭০, ১৭১ নং স্টলে বইটি পাওয়া যাবে। বইটি সম্পর্কে লেখক বলেন, ‘বইতে স্থান পাওয়া প্রতিটি গল্পই সমসাময়িক। সময়কে ধারণ করে লেখা গল্পগুলো গণমানুষের কথা বলেছে। প্রতিটি চরিত্রই দৃশ্যমান।’

কবি ও কথাশিল্পী রনি রেজা ১৯৯২ সালের ৫ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আলীপুর গ্রামে মাতুতালয়ে জন্মগ্রহণ করেন। তার স্থায়ী বাস উপজেলার মহারাজপুর গ্রামে।

তার শৈশব-কৈশোর কেটেছে গ্রামেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাকা কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে ডেইলি বাংলাদেশের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তার প্রকাশিত বইগুলো হলো: ‘এলিয়েনের সঙ্গে আড্ডা’ (গল্পগ্রন্থ) ও ‘পাখিবন্ধু’ (শিশুতোষ গল্প), ‘মস্তিষ্কের তৃতীয় মুদ্রণ’ (গল্পগ্রন্থ)। ‘খালুইভর্তি হাহাকার’ তার চতুর্থ বই।

তিনি সাহিত্যের ছোটকাগজ ‘কিচ্ছা’ সম্পাদনা করেন। অর্জন করেছেন ‘বেহুলা বাংলা বেস্ট সেলার বই সম্মাননা’, ‘ঢাকা সাব-এডিটর কাউন্সিল লেখক সম্মাননা’ এবং ‘সাহিত্য দিগন্ত লেখক সম্মাননা’।

বঙ্গবাণীডটকম/এমএস