ঢাকা, ২৫ মে, ২০২৪ | জ্যৈষ্ঠ ১১ ১৪৩১
ঢাকা, ২৫ মে, ২০২৪       
Shruhid Tea

জনপ্রতিনিধিদের পকেট প্রজেক্ট না করার নির্দেশ ডিসির

চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি বঙ্গবাণী

প্রকাশিত: ১০:৩৭, ১৭ মে ২০২৩

জনপ্রতিনিধিদের পকেট প্রজেক্ট না করার নির্দেশ ডিসির

ছবি-সংগৃহীত

সামনে নির্বাচন সরকারি কোন প্রকল্প পকেট প্রজেক্ট করবেন না বলে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সকল জনপ্রতিনিধিদের উদ্দ্যেশে হুশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার  পিএএ।

তিনি বলেন, সকল প্রকল্প স্বচ্ছতার সাথে বাস্তবায়ন করবেন। কোন প্রকল্পে পকেট কমিটি বা দুর্নিতি ধরা পরলে তা সহ্য করা হবে না একদম জেলে যাবেন। আপনারা প্রকল্প বাস্তবায়ন শেষে উন্নয়ন মুলক সকল প্রজেক্ট  নিজ নিজ সরকারি ওয়েবসাইডে আপলোড দিবেন। প্রত্যেক প্রজেক্ট কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় হতে মনিটরিং কারা হচ্ছে। যাতে করে সরকারের উন্নয়ন মুলক ককর্মকান্ড সম্পর্কে সকলের স্বচ্ছ ধারনা জন্মায়। এক প্রকল্পের টাকা অন্য প্রকল্পে খরচ করা যাবে না।

সোমবার বিকেল সারে ৪টার দিকে চরভদ্রাসন উপজেলা পরিষদ কনফারেন্স রুমে সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন আমি ফরিদপুরের যোগদানের পরে চরভদ্রাসনের সিমানা নির্ধারন ও নদী ভাঙনের বিষয়ে মাননীয় প্রধান মন্ত্রীকে বলেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুটি সমস্যা সমাধানের জন্য চেষ্টা করছেন। ফরিদপুরে অনেক পাট উৎপন্ন হয় এখানে কোন প্রশিক্ষনকেন্দ্র নাই।

ফরিদপুরের একটি আন্তর্জাতিক মানের পাটজাজদ্রব্য ট্রেনিং কেন্দ্র তৈরী করার জন্য গত সপ্তাহে প্রধানমন্ত্রী একটি টিম পাঠিয়েছেন।

জেলা প্রশাসক বলেন কোন উন্নয়ন কারো একার পক্ষে করা সম্ভব নয়। আপনাদের সকলের সার্বিক চেষ্টা ও পরিশ্রমেই চরভদ্রাসন একটি মডেল উপজেলায় পরিনত হতে পারে।

এছাড়া আলোচনা সভায় বাল্যবিবাহ,মাদক,চরাঞ্চলে ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্ত, বালু নিলাম ও একটি বাসষ্টান্ড স্থাপনের বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসককে চরভদ্রাসন উপজেলা পরিষদের পক্ষ হকে ফুল দিয়ে বরন করে নেওয়া।আলোচনা সভা শেষে উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন জেলা প্রশাসক।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) লিটন ঢালী এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ কাউছার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোতালেব হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রাসেল ইসলাম নুর, থানা অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা, উপজেলা স্বাস্থ্য প:প:কর্মকর্তা ডা. হাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান, মোঃ ইয়াকুব আলী, বদরুজ্ঝামান মৃধা, মোঃ জাহাঙ্গীর কবির, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ. মোঃ ফখরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল হক টিটু, উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বাধন, যুবলীগ সভাপতি মোঃ মোরাদ হোসেন ও সাংবাদিক আবুল কালাম প্রমুখ।

বঙ্গবাণীডটকম/এমএস

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত