ঢাকা, ১৪ জুন, ২০২৪ | জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১
ঢাকা, ১৪ জুন, ২০২৪       
Shruhid Tea

আবারো কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক বঙ্গবাণী

প্রকাশিত: ২০:৫১, ৮ জুন ২০২৪

আবারো কমলো সোনার দাম

প্রতীকী ছবি

আবারো দেশের বাজারে কমেছে সোনার দাম। ভরিপ্রতি ১ হাজার ২৯৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। নতুন দাম অনুযায়ী, ভালো মানের এক ভরি সোনা কিনতে গুণতে হবে ১ লাখ ১৫ হাজার ৮৮২ টাকা। শনিবার নতুন এই দাম ঘোষণা করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার থেকে নতুন দাম কার্যকর হবে।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা স্বর্ণ) দাম কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

সবশেষ গত ২৫ মে ভরিপ্রতি সোনার দাম এক হাজার ২৮৩ টাকা ক‌মি‌য়ে ১ লাখ ১৭ হাজার ১৭৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। তার আগে এক ভরি সোনার দাম ছিল ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম পড়বে ১ লাখ ১৫ হাজার ৮৮২ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ১০ হাজার ৬১০ টাকা, ১৮ ক্যারেটের ৯৪ হাজার ৮১৬ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৩৮২ টাকা।

তবে সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারিত রয়েছে ২ হাজার ১০০ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম নির্ধারিত রয়েছে ১ হাজার ২৮৩ টাকা।

বঙ্গবাণীডটকম/এমএস

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত